আজও ভারী থেকে অতিভারী বর্ষনের পূর্বাভাস

আজও ভারী থেকে অতিভারী বর্ষনের পূর্বাভাস

আজও ভারী থেকে অতিভারী বর্ষনের পূর্বাভাস

সারাদেশে ১৫ আগস্ট থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। ওইদিন থেকেই নিয়মিত ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হচ্ছে। বিশেষ করে অতিভারী বৃষ্টি হচ্ছে দক্ষিণ-পূর্বাঞ্চলগুলোয়। আজও সারাদেশে বৃষ্টিপাতের পাশাপাশি ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া অধিদফতর বলছে, আগামী ৩ দিনেও এ অবস্থার উল্লেখযোগ্য পরিবর্তন নেই।
বৃহস্পতিবার (২০ আগস্ট) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস বলছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ-বাংলাদেশ এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে উড়িষ্যা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এলাকায় সুস্পষ্ট লঘুচাপ আকারে অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান,

উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। অপর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র প্রবল অবস্থায় বিরাজ করছে।
এর প্রভাবে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়; রাজশাহী, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছুজায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

0/Post a Comment/Comments

অপেক্ষাকৃত নতুন পুরনো