শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো-ভিসির শূন্য পদ পূরণে উদ্যোগ নেয়া হবে

শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো-ভিসির শূন্য পদ পূরণে উদ্যোগ নেয়া হবে

শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো-ভিসির শূন্য পদ পূরণে উদ্যোগ নেয়া হবে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অনেক বিশ্ববিদ্যালয়ে ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারের পদ শুন্য রয়েছে। শীঘ্রই এই সকল শুন্যপদ পূরণের উদ্যোগ নেয়া হবে। এই লক্ষ্যে ৩১ আগস্ট ২০২০ তারিখের মধ্যে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ১০ শতাংশ সিনিয়র প্রফেসরদের নামের তালিকা ও জীবন বৃত্তান্ত শিক্ষা মন্ত্রণালয়ে প্রেরণের জন্য তিনি পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহকে আহবান জানিয়েছেন।
মন্ত্রী রোববার (৯ আগস্ট) দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও কোষাধ্যক্ষের শূন্যপদ পূরণের ব্যবস্থা নেয়া সংক্রান্ত এক ভার্চুয়াল মিটিংয়ে সভাপতির বক্তব্যে এ আহবান করেন। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন সহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এই মিটিংয়ে যুক্ত ছিলেন।
মন্ত্রী আগামী ১০ সেপ্টেম্বর ২০২০ তারিখের মধ্যে যে সকল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও কোষাধ্যক্ষের পদ শূন্য রয়েছে সে সব শুন্য পদে নিয়োগের জন্য নাম প্রস্তাব করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রেরনের ও আহ্বান জানান তিনি। এই সময়ের মধ্যে তালিকা প্রেরণ করতে না করলে মন্ত্রণালয় আইনানুগ ব্যবস্থা নেবে বলে তিনি মিটিংয়ে জানান।
প্রসঙ্গত, বর্তমানে দেশের তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং এবং ২৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসির পদ শুন্য রয়েছে।
অন্যদিকে দেশের ১৯টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ৮৩টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসির পদ শুন্য রয়েছে।আমারসংবাদ

0/Post a Comment/Comments

অপেক্ষাকৃত নতুন পুরনো