দেশে একদিনে সুস্থ ১৮৯০, শনাক্ত ২৬৫৪

দেশে একদিনে সুস্থ ১৮৯০, শনাক্ত ২৬৫৪

দেশে একদিনে সুস্থ ১৮৯০, শনাক্ত ২৬৫৪

বুধবার (৫ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২৫ জন পুরুষ ও ৮ জন নারী এবং ১৮ জন ঢাকা বিভাগের ও বাকিরা অন্যান্য বিভাগের। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ৩ হাজার ২৬৭ জনের। একই সময়ে নতুন করে আরও ২ হাজার ৬৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জন।
বুলেটিনে জানানো হয়, দেশের মোট ৮৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১১ হাজার ৯৬৪ জনের এবং ১১ হাজার ১৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ১২ লাখ ১২ হাজার ৪১৬ জনের নমুনা পরীক্ষা করা হলো। এ সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৬৫৪ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জনে। সেই সঙ্গে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ৩ হাজার ২৬৭ জনের।
এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯০ জন। আর এখন পর্যন্ত সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১ লাখ ৪১ হাজার ৭৫০ জন।
বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

0/Post a Comment/Comments

অপেক্ষাকৃত নতুন পুরনো