বিমান মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

বিমান মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

বিমান মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর


সরকারের কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সঙ্গে অধীনস্থ দফতর ও সংস্থার ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে।
বুধবার (২৯ জুলাই) রাজধানীর বাংলাদেশ সচিবালয়ের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে চুক্তিটি স্বাক্ষরিত হয়।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাে. মহিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।
বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিষয়ে গুরুত্বারোপ করে প্রতিমন্ত্রী বলেন, সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। চুক্তির আওতায় প্রতিটি দফতরের জন্য একটি বার্ষিক লক্ষ্যমাত্রা নির্ধারিত থাকায় বছর শেষে দফতরের সম্পাদিত কাজ পরিমাপের মাধ্যমে সংশ্লিষ্ট দফতরের প্রাতিষ্ঠানিক ও পরিচালন দক্ষতা মূল্যায়ন করা সম্ভব।
তিনি আরও বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির লক্ষ্যসমূহ বাস্তবায়নের পাশাপাশি সম্পাদিত কাজের গুণগত মান নিশ্চিত করতে হবে। নির্ধারিত কাজ সম্পাদনের লক্ষ্যমাত্রা অর্জনের পাশাপাশি সম্পাদিত কাজের গুণগত মান নিশ্চিত হলেই কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরের লক্ষ্য ও উদ্দেশ্য সফল হবে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমগীর এবং বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল কাইয়ুম, নিজ নিজ দফতর/সংস্থার পক্ষে মো. মহিবুল হকের সঙ্গে ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।

0/Post a Comment/Comments

অপেক্ষাকৃত নতুন পুরনো