প্লাজমা সাপোর্ট সেন্টারের যাত্রা শুরু

প্লাজমা সাপোর্ট সেন্টারের যাত্রা শুরু

প্লাজমা সাপোর্ট সেন্টারের যাত্রা শুরু

ঢাকা উত্তর সিটি করপোরেশন, শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, গাজী গ্রুপ, স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, সবার জন্য সবার ঢাকা ও ওলওয়েল ডটকম উদ্যোগে সহযোগীতায় করোনাজয়ীদের তথ্য সংগ্রহ, ডাটাবেজ তৈরি এবং দাতা ও গ্রহীতার মধ্যে একটি মেলবন্ধন তৈরিতে সম্প্রচার সাংবাদিকদের সংগঠন বিজেসির একটি প্লাটফর্ম তৈরি করেছে, যার নাম ‘প্লাজমা সাপোর্ট সেন্টার’।
মহৎ এ কাজটি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে কল সেন্টার স্থাপন করা হয়েছে। যেখানে প্রতিদিন ৪০ স্বেচ্ছাসেবক ২৪ ঘণ্টা সব কিছু পরিচালনা করছে। আর প্লাজমা যোদ্ধাদের প্লাজমা সংগ্রহ করা হচ্ছে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে। বিগত এক মাস ধরে প্লাটর্ফম পাইলট প্রকল্প হিসেবে কাজ করে আসছে। এতিমধ্যে ৩৬ রোগীকে প্লাজমা সংগ্রহ করে দিয়েছে ‘প্লাজমা সাপোর্ট সেন্টার’।
যারা করোনা থেকে সুস্থ হয়ে প্লাজমা দান করতে চান তারা এ নাম্বারে ফোন 01841188024-25 অথবা পেজে তথ্য যুক্ত হতে পারেন: https://plasma.gazivm.com/donate যারা প্লাজমা খুঁজছেন তারাও ওয়েবলিংকে রিকুইজিশন যুক্ত করে http://plasma.gazivm.com/request ফোন করতে পারবেন।

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন